> বিবাহ বার্ষিকীর সেরা হৃদয় ছোঁয়া ৩০টি স্টাটাস | বিবাহ বার্ষিকির শুভেচ্ছা বার্তা | Bangla Anniversary Status
-->

বিবাহ বার্ষিকীর সেরা হৃদয় ছোঁয়া ৩০টি স্টাটাস | বিবাহ বার্ষিকির শুভেচ্ছা বার্তা | Bangla Anniversary Status

বিবাহ বার্ষিকীর সেরা হৃদয় ছোঁয়া ৩০টি স্টাটাস



১. শুভ বিবাহ বার্ষিকী ভাই এবং ভাবী, আপনাদের বিবাহ বার্ষিকীতে জানাই- অন্তর থেকে শুভেচ্ছা ও অভিনন্দন।

ভালোবাসা স্ট্যাটাস দিয়ে হয় না, ভালোবাসাটা হৃদয়ের গহীনে থাকে। আপনাদের বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা
বার্তা লিখতে বসে, আপনাদের জন্য মন
থেকে দোয়া এভাবেই চলে আসলো।

বিবাহ বার্ষিকীর অনেক অনেক শুভেচ্ছা
ও প্রাণঢালা অভিনন্দন, সুন্দর হোক আপনাদের আগামীর পথচলা, বন্ধন টিকে থাকুক যুগ থেকে যুগান্তর
এই বিশেষ দিনে আমার হৃদয়ের অন্তঃস্থল
থেকে জানাই, শুভ বিবাহ বার্ষিকী, সবসময় হাঁসি খুশিতে কাটুক আপনাদের জীবন -এই কামনা করি।


২. শুভ বিবাহ বার্ষিকী অর্ধাঙ্গিনী।

সূখ-দুঃখ আর মান অভিমান ভাগাভাগি করে পথ চলতে চলতে ২টি বছর অতিক্রম করলাম। শুকরিয়া মহান আল্লাহর কাছে । আজ আমাদের ২য় বিবাহ বার্ষিকী।
তোমাকে জানাই শুভ বিবাহ বার্ষিকীর অফুরন্ত ভালোবাসা। সংসারের সুখে  দুঃখে বিরহ আর ব্যথা-বেদনার বৈচিত্র্যময় আলপনায় ২টি বছর পার করে দিলাম।

তোমাকে নিয়ে কখনো কিছু লেখা হয়নি বা বলতে পারো লিখিনি, কখনো তোমাকে নিয়ে লিখতে গেলে মনে হয় কি যেন বাদ পড়ে যাবে আসলে তোমাকে কখনো কিছু লাইনের মধ্যে সীমাবদ্ধ করতে চাইনি। মহান আল্লাহ আমাদের প্রতি সহায় হোক। পূর্ণ করুক আমাদের প্রতিটা স্বপ্ন।

সুন্দর ও প্রাণবন্ত হোক তোমার আমার আগামীর প্রতিটা সুর্যদয়। চাঁদের আলোর উদ্ভাসিত হোক আমাদের  প্রত্যেকটি মুহূর্ত। আর তোমার সাথে হাতে হাত  মিলিয়ে যেন কেটে যায় জীবনের শেষ মুহূর্ত।

শুভ বিবাহ বার্ষিকী আমার অর্ধাঙ্গিনী।



৩. শুভ বিবাহ বার্ষিকী,
প্রিয় বান্ধুবী ও আঙ্কেল

তোমাদের  জানাই শুভ বিবাহ বার্ষিকীর অফুরন্ত ভালোবাসা, সংসারের সুখ-দুঃখ, বিরহ আর ব্যাথা- বেদনার বৈচিত্র্যময় আল্পনায় ভালো কাটুক তোমাদের বাকী জীবনের সময়টা - তোমাদের  ভালোবাসায় লেখা হোক সংসারের সুখ-দুঃখের গল্প - কবিতা।

আগামী দিন গুলো এই ভাবে ভালোবাসার পতাকা হাতে নিয়ে যেনো এগিয়ে যেতে পারো এই দোয়া করি মহান আল্লাহর কাছে হাতে হাত রেখে তোমাদের এই বন্ধন টিকে থাকুক যুগ থেকে যুগান্তর।

অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইলো প্রাণের আঙ্কেল ও বান্ধুবীর জন্য।
শুভ বিবাহ বার্ষিকী️



৪. আজ ১৪ই আগষ্ট।
দেখতে দেখতে কেটে গেলো আমাদের বিবাহিত জীবনের ৫টি বছর।

আজ আমাদের ৫ম বিবাহ বার্ষিকী তোমাকে জানাই শুভ বিবাহ বার্ষিকীর অফুরন্ত ভালোবাসা। হাসি আনন্দ, সুখ দুঃখ, আর মান অভিমান ভাগাভাগি করে পথ চলতে চলতে ৫ বছর অতিক্রম করলাম।

যতই মান অভিমান ঝগড়া থাকুক না কেনো, দিন শেষে কিন্তুু তোমাকে ভালোবাসি। শুভময় হোক  আমাদের আগামীর পথ চলা,এই বন্ধন টিকে থাকুক দুনিয়ায় ও পরকালে। তোমাকে নিয়ে কখনো কিছু লেখা হয়নি আসলে তোমাকে কখনো কিছু লাইনের মধ্যে সীমাবদ্ধ করতে চাইনি।

আগামী দিন গুলো যেনো হাতে হাত রেখে এগিয়ে যেতে পারি মহান আল্লাহর কাছে এই প্রার্থনা করি। সত্যি ই তুমি আমার জীবনের সেরা উপহার, চলার পথে বউ হিসাবে নয় বরং তোমাকে পেয়েছি কঠিন সময়ে শক্ত হাত  হিসেবে।

তোমায় নিয়ে লিখতে গেলে লেখা শেষ হবে না। শুধু বলবো এভাবেই পাশে থেকো সবসময়। মহান আল্লাহর কাছে একটাই চাওয়া আগামী দিন গুলো যেন  সুখে দুঃখে একে অপরের পাশে থাকতে পারি।

শুভ বিবাহ বার্ষিকী প্রিয়তমা


বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা বার্তা


৫. শুভ বিবাহ বার্ষিকী প্রিয়

মহান আল্লাহ কে সাক্ষী রেখে আজকের এই দিনে একে অপরের হাত ধরে বিয়ে করে ছিলাম আমরা।
দেখতে দেখতে কিভাবে চলে গেলো দুইটি বছর।
অচেনা ভাবে শুরু হয়েচিলো আমাদের জীবন, কিন্তু এখন তুমি ধীরে ধীরে হয়ে উঠেছ আমার জীবনের একটি বিশাল অংশ, আজ তোমায় ছাড়া জীবনের পথ চলা অসম্ভব, তোমাকে নিয়ে বাঁচতে চাই বহুবছর, তোমাকে ভালোবাসতে চাই তোমার ভালোবাসা পেতে চাই।

তোমার মতো জীবন সঙ্গিনী পেয়ে নিজে কে ধন্য মনে হয়। অসাধারণ মনের একজন মানুষ তুমি। তোমাকে নিয়ে কখনো কিছু লেখা হয়নি, আসলে তোমাকে কখনো কিছু লাইনের মধ্যে সীমাবদ্ধ করতে চাইনি। আজকের এমন একটা দিনে আমি তোমার পাশে নেই কতটা কষ্ট আর মন খারাপ তা প্রকাশ করতে পারবো না।

সব শেষ বলতে চাই তোমার কাছে যা পেয়েছি তা প্রকাশ করা দুষ্কর। ভালোবাসি তোমায় অনেক বেশি, শেষ নিশ্বাস পযন্ত যেন এমন করে থাকে আমাদের এই ভালোবাসা, যেন শেষ নিশ্বাস পযন্ত থাকতে পারি তোমার সাথে।


৬. শুভ বিবাহ বার্ষিকী প্রিয়তমা

তোমাকে জানাই শুভ বিবাহ বার্ষিকীর অফুরন্ত  ভালোবাসা আজকে এই দিনেই আমরা দুজন একটা পবিত্র। ভালোবাসার বন্ধনে আবদ্ধ হয়েছিলাম, সেই জন্য আল্লাহর কাছে কোটি কোটি শুকরিয়া জানাই।

সংসারের সুখ, দুঃখসহ আনন্দময়-আল্পনায় একটি বছর পাড়ি দিলা, আমাদের ভালোবাসায় লেখা হোক সংসারের সুখ দুঃখের গল্প কবিতা।

আগামী দিন গুলো যেন এইভাবে  ভালোবাসা নিয়ে এগিয়ে যেতে পারি, সকলের কাছে এই পার্থনা ও দোয়া কামনা করছি, হাতে হাত রেখে এই বন্ধন টিকে থাকুক যুগ যুগান্তর।

শুভ বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা
প্রিয়তমা বউ


৭. আজকে আমাদের তৃতীয় বিবাহ বার্ষিকী, তোমাকে তেমন করে বলা হয়নি কতটা ভালোবাসি, তুমি আমার জীবনে না আসলে বুঝতে পারতাম না ভালোবাসা কাকে বলে। তুমি আমার হৃদয় এর ষ্পন্দন।পথ চলার সঙ্গী। বাকিটা জীবন সুখে দুঃখে এ ভাবেই কাটাতে চাই প্রিয়তম। তোমাকে নিয়ে লিখতে বসলে দিন শেষ হবে রাত ফুরিয়ে যাবে লেখা শেষ হবে না প্রিয়তম। আজকে আমাদের বিবাহ বার্ষিকীর দিনে বলতে চাই আমি তোমাকে অনেক অনেক ভালোবাসি প্রিয়। মহান আল্লাহর দরবারে শুকরিয়া জানাই এ জীবনে, পর জীবনে যেন তোমাকে পাই। শুভ বিবাহ বার্ষিকী প্রিয়তম।


৮. শুভ বিবাহ বার্ষিকী, সঙ্গিনী

শুরুতেই শুকরিয়া সেই মহান রাব্বুল আলামীনের কাছে, যিনি সৃষ্টির সমস্ত বিষয়ের সুনির্দিষ্ট পরিকল্পনাকারী।
আলহামদুলিল্লাহ দেখতে দেখতে বিবাহিত জীবনের ১০টি বছর অতিবাহিত হয়ে গেলো।

লিখে ভালোবাসা প্রকাশ করা যায় তেমন কোনো শব্দ আমার জানা নেই। ভালোবাসা হৃদয়ে লালন করতে হয় উপলব্ধিও করতে হয় হৃদয় থেকে। তোমাকে নিয়ে কখনো তেমন লেখা হয়নি, আসলে দু লাইনের কবিতা, চার লাইনের গদ্যে তোমাকে আবদ্ধ করতে চাইনি। তুমি জীবনে আসার পর আর কোন কিছুই আমাকে আসক্ত করতে পারেনি, আমি কেবল তোমাতেই আসক্ত।

বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা নিও প্রিয়।
জীবনের অন্তিমলগ্ন পর্যন্ত সুখে দুঃখে এভাবেই এক সাথে
থাকতে চাই। সবাই আমাদের জন্য দোয়া করবেন।

ভালোবাসা অবিরাম


৯. দেখতে দেখতে ১ টা বছর কেটে গেল, আজ আমাদের ১ম বিবাহবার্ষিকী আলহামদুলিল্লাহ অনেক ভাল আছি।এমন ভাল জীবনের শেষ মূহুর্ত পর্যন্ত যেন আল্লাহ রাখেন।

তোমার তুলনা শুধুই তুমি, তাই তোমাকে নিয়ে বেশি কিছু বলার নাই। ভাল থেকো ভাল রেখো।

শুভ বিবাহবার্ষিকী প্রিয়তমা


১০. শুভ বিবাহ বার্ষিকী  প্রিয় অর্ধাঙ্গিনী

পৃথিবীর সবকিছুই সম্পদ।
তার মধ্যে নেক্কার স্ত্রী হল সর্বসেরা।
মিথ্যে কোন প্রতিশ্রুতি বা দামী কোন উপহার ও নয়! আল্লাহর উপর ভরসা রাখো, আর আমার প্রতি বিশ্বাস। ইনশাআল্লাহ, সকল আলো আধারের মাঝে আলোকিত রঙিন হবে আমাদের আগামী দিনগুলি।

আমার সকল সুখ-দুঃখের সারথি - আছো আমার মনে, আছো আমার অস্থি–মজ্জার চিন্তা-চেতনার জগৎজুড়ে। আমার জীবনের সেরা সিদ্ধান্ত ছিল তোমাকে বিয়ে করা এবং নিঃশর্তভাবে তোমাকে ভালবাসার আর কিছুই নেই।

শুভ বিবাহ বার্ষিকী  প্রিয় বউ আমার


বিবাহ বার্ষিকির লিখা


১১. আজ সেই বিশেষ দিন। এই দিনে আমরা দুজন দুজনার হয়েছিলাম চিরতরে। দেখতে দেখতে দুইটা বছর চলে গেল। আমি চাইনা খুব দ্রুত আমার আর তোমার এই দিনগুলো চলে যাক।

অনেক ভালোবাসি তোমায় প্রিয় তো একটা কথা বলতে চাই সেটা হচ্ছে এই দুই বছরে আমার হাবলা সোহা সে হাবলাই রয়ে গেল, যাইহোক আমার এই হাবলাটাকে হাবলামি করলেই ভালো লাগে।

আশা করছি ভবিষ্যতে জীবনের পথ চলায় প্রতিটা মুহূর্তে তোমাকে পাশে পবো আমার প্রিয় ইতি তোমার নাদু তুমি আমার জীবনে সুখের ছায়া হয়ে নেমে এসেছিলে আমি এ জীবনে তোমাকে কখনো ভুলিতে পারিব না। না পারিবো তোমার ঋণ শোধ করিতে, জীবন যৌবন সব তোমারই নামে উৎসর্গ করিলাম যতদিন রবো ততদিন তোমারই হব। শুভ বিবাহ বার্ষিকী। জীবনে তোমাকে নিয়ে অনেক সুখে আছি আমি বাকি জীবনটাও সুখে পার করতে চাই তোমারই সাথে। সবাই আমাদের জন্য বেশি বেশি করে দোয়া করবেন বেশি বেশি সাপোর্ট করবেন আপনাদের ভালোবাসা আমাদের খুব প্রয়োজন।


১২. দেখতে দেখতে এক এক করে পাঁচটা বছর তোমার সাথে কাটালাম প্রিয়তমা।

পৃথিবীতে সবচেয়ে আশ্চর্যময় সম্পর্ক হলো স্বামী স্ত্রীর। সৃষ্টি কর্তা কত সুন্দর করে তৈরী করেছেন এই সম্পর্ক। আজকের এই সুন্দর মুহূর্তে তোমাকে বিবাহ বার্ষিকীর অজস্র ভালবাসা ও শুভকামনা জানাই।

শুভ বিবাহ বার্ষিকী প্রিয়তমা


১৩. শুভ বিবাহ বার্ষিকী পলাশ ও নাফিসা।

দেখতে দেখতে আমাদের পলাশ ছেলে সন্তানের বাবা হয়ে গেল,বউ-বাচ্চা নিয়ে অনেক অনেক সুখে থাক এই দোয়া করি।আর আমি যতদিন জীবিত আছি ছায়া হয়ে তোদের পাশে আছি।তোদের জন্য অনেক অনেক ভালোবাসা।


১৪. তৃতীয় বিবাহ বার্ষিকী

জানিনা কিভাবে এই তিনটা বছর পার করলাম। মনে হচ্ছে সে দিন আমাদের বিয়ে হলো আজ নাকি তিন বছর হয়ে গেলো। তোমার মত এমন একজন মানুষ পেয়েছি আমি, আমি মহান সৃষ্টিকর্তার কাছে কৃতজ্ঞ, অনেক ভাগ্য করে আমি তোমাকে পেয়েছি ভালোবাসি তোমায়, আগলে রেখো আমার এই দুই হাত। ভালোবাসায় জড়িয়ে রেখো সারাটা জীবন, ভালোবাসি ভালোবাসি ভালোবেসে যাবো।   
        
শুভ বিবাহ বার্ষিকী আমার প্রিয় ভালোবাসা।


Bangla Anniversary Status


১৫. আলহামদুলিল্লাহ - 1st Anniversary।

শুভ বিবাহ বার্ষিকী

সর্বপ্রথম স্মরণ করছি এই সুন্দর পৃথিবীর মালিক মহান আল্লাহ তায়ালাকে। যিনি আমাদের সৃষ্টি করেছেন এবং আমাদের একসাথে করে দিয়েছে। প্রিয়, দেখতে দেখতে কেটে গেলো আমাদের বিবাহিত জীবনের ১ টি বছর।

তোমার আমার বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা বার্তা লিখতে গিয়ে তোমার সাথে কাটানো মুহূর্তগুলো কেন জানি  স্বরণে ও ফিরে যেতে ইচ্ছে করছেl জীবনে প্রতিটা মুহূর্তে তোমাকে পাশে পেয়েছি সেটা হোক ভালো বা খারাপ মুহূর্তে।

সবাই দোয়া করবেন আমাদের জন্য আল্লাহ পাক যেনো সব সময় আমাদের একসাথে সুখে শান্তিতে রাখে এটাই চাওয়া।


১৬. শুভ-বিবাহ বার্ষিকী
আমার মামুনির (আম্মু)
জীবন আমাকে হয়ত আরও
অনেক কারণ দিয়েছে খুশি থাকার।
কিন্তু আমি সব থেকে খুশি কারণ
জীবন আমাকে তোমার মতন
একট প্রিয়সি উপহার দিয়েছে।
ধৈর্য্য, সম্মান, ভরসা - ভালোবাসা মান অভিমান ভাগা-ভাগি করে পথ চলতে চলতে আল্লাহর রহমতে ২টা বছর পার করলাম, আর ২ বছরের আল্লাহর পক্ষ থেকে তোমার দেওয়া আমার শ্রেষ্ট উপহার হলো।

আমার (রামিসা) মামুণি।

আর বাকি জীবনটাও যেন আমরা এক সাথে এভাবে  কাটাতে পারি।


১৭. প্রিয়তম বিবাহিত জীবনের প্রথম তোমার সাথে একটি বছর কাটিয়েছি। আমি ভাগ্য গুনে তোমায় পেয়েছি। তাই বিধাতার কাছে পরম শুকরিয়া। ধন্য তোমায় পেয়ে। এই  ভাবেই পাসে থেকো জান শুভ বিবাহ বার্ষিকী।


১৮. বিবাহ বার্ষিকী নয়

আমাদের দেখা হওয়ার ১০ বছর পূর্ণ হওয়া।

২০১২ , ১৬ই ডিসেম্বর আমাদের প্রথম দেখা হয়েছিল
প্রেম নিবেদন কেও কাওকে করিনি আমাদের সম্পর্কটা প্রেম থেকে বিবাহিত জীবন পর্যন্ত পৌঁছেছে কিন্তু কেও কাওকে এখনো পর্যন্ত প্রপোজ করিনি, কিন্তু শুরুর দিকে আমি বলেছিলাম।

"ভালোবাসো আমায়"

উত্তর টা ছিল" হ্যাঁ "
তারপর আমাদের গল্প শুরু।


১৯. চাইলে তোমাকে নিয়ে লেখা যায় কত কিছু, কত কবিতা, কত গান।

না থাক, ওগুলো কিছুই লিখবো না - সৃষ্টিকর্তার কাছে একটাই চাওয়া এভাবেই যেন আমরা দুজনে মিলে একসাথে থাকতে পারি, বছরের পর বছর।

আমার একমাত্র আপন বউকে ১৪তম বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা।


২০. শুভ বিবাহবার্ষিকী।

বিবাহ বার্ষিকীর এই দিনে
খুশিতে মাতি সবজনে।
ফিরে আসুক বারে বারে
আনন্দের এই মহাক্ষণে।

বিশ্বাসের উপর ভর করে
ভালোবাসার হাত ধরে।
সন্দেহ অবিশ্বাস দূর করে
পরম প্রভুর কৃপাতে।

হৃদয়ের সাথে হৃদয় হোক
চোখের উপরে চোখ।
সুখে দুখে জীবন হোক
দীর্ঘ দিনের পথ চলা।

দুটি প্রান্তের দুটি মন
মিলুক মমতা ভরে।
ফুলের মতো সুন্দর হোক
আকাশ উজার করে।

দাম্পত্য হোক সুখের জীবন
চলার পথে দুজনার।
অচেনা পথ মসৃন হোক
ভালোবাসায় সৃজনার।

স্রষ্টা যেন ভালো রাখে
সব সময়ে জুটিকে।
শত বছর বেঁচে থাকুক
একই বৃন্তের বৃক্ষেতে।


২১. সারাজীবন থাইক

শুভ বিবাহ বার্ষিকী

সারাজীবন থাইক গো বন্ধু
আমার বুকের মাঝে,
যতন কইরা রাইখ আমায়
সকাল বিকাল সাঁঝে।।

যুগযুগ ধইরা বন্ধু করলা
সুখের ঘর,
একমুহুর্তেও হইলানারে
একটুখানি অপর।।
তাইতো তুমি চির সুন্দর
আমার সকল কাজে।
সারাজীবন থাইক গো বন্ধু
আমার বুকের মাঝে,
যতন কইরা রাইখ আমায়
সকাল বিকাল সাঁঝে।।

যুগযুগ ধইরা বন্ধু গড়লা
সুখী সংসার,
একদিনও হইলানারে
একটুখানি অসার।।
তাইতো তুমি চির ভাস্বর
আমার সকল সাজে।
সারাজীবন থাইক গো বন্ধু
আমার বুকের মাঝে,
যতন কইরা রাইখ আমায়
সকাল বিকাল সাঁঝে।


২২. Happy Anniversary

০৬/০৪/২০১২ সালের এই দিনে যে যাত্রা শুরু হয়েছিল তোমার আর আমার আজকে তার ৯ টি বছর পূর্ণ হলো।
৯টি বছর সময় কোন দিক দিয়ে গড়িয়ে গেল বুঝতেই পারলাম না। তোমার আমার বিবাহ বার্ষিকীর​ শুভেচ্ছা বার্তা লিখতে বসে তোমার সাথে কাটানো মুহূর্তগুলো স্মৃতির সাঁপলুডু খেলে এক এক করে আমার চোখের সামনে ভেসে উঠলো।

আমার মনের সুপ্ত অনুভূতির সুক্ষ্ম সেল গুলো সেদিন হঠাৎ করে চেতনা ফিরে পেলো - যেদিন তুমি আমার সাথে বিবাহ বন্ধনে জড়ালে আমি পেলাম তোমায় আমার করে।
সেদিন আমার হৃদয় আকাশে শ্রাবণের ধারার মতো অঝোরে ঝরতে লাগলো খুশির বৃষ্টি।

তুমি এসে সংসারের সুখ- দুঃখ, মিলন- বিরহ আর ব্যাথা- বেদনার বৈচিত্র্যময় আল্পনায় ভরিয়ে দিলে।
লেখা হলো সংসারের সুখ- দুঃখের অনেক গল্প, কবিতা।

আজ আমি শেখ উজ্জ্বল হুসাইন, নোভা ইসলাম ৯ তম বিবাহ বার্ষিকী শেষ করে দাম্পত্য জীবনের ১০ তম বছরে পা বাড়ালাম সকল প্রিয়জনের শুভেচ্ছা ও দোয়াপ্রার্থী।

Happy Anniversary Dear


২৩. আজ আমাদের  প্রথম বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা আর ভালোবাসা।
   
স্মরণীয় একটি দিন।  সাতপাকে ঘুরে, মালা বদল করে তোমার সিঁথিতে সিঁদুরের লাল ভালোবাসা নিয়ে এসেছিলে আমার কাছে। সেই দিন টা আজ আবার ঘুরে এলো
যেদিন আমি  তোমায় আমার করে পেয়েছিলাম সারাজীবন এর মত। যেদিন ভালোবাসার রঙে রঙিন করে দিয়েছিলে।

সংসারের সুখ- দুঃখ,মিলন- বিরহ আর ব্যথা- বেদনার বৈচিত্র্যময় আল্পনায় ০১টি  বছর পার করে দিলাম।
তোমার আমার ভালবাসায় লেখা হলো সংসারের সুখ- দুঃখের গল্প, কবিতা।

আগামী দিন গুলো এই ভাবে হাতে হাত রেখে যেনো এগিয়ে যেতে পারি।


২৪. আজ আমাদের বিবাহ বার্ষিকী
ছিলো আমার জানা,
বিবাহ বার্ষিকীর উপহার
হিসেবে আমার এই কবিতা খানা।

হাজার বছর বেঁচে থাকো
হাসি খুশি থাকুক ঘরে,
আমাদের সুখের সংসার
ভরে উঠুক ভালোবাসার তরে।

এভাবে প্রতি বছর আসবে
আমাদের বিবাহ বার্ষিকীর দিন,
আমরা দুজন একই সাথে
বাজাবো সুখের বীন।

শুভ কামনা রইল
থাকবি তুমি সুখে-
হাজারো সুখের হাসি ফুটে
উঠুক তোমার মিষ্টি মুখে।

ℍ𝕒𝕡ℙ𝕐 𝔸ℕℕ𝕚𝕍𝔼ℝ𝕊𝔸ℝ𝕐

"ভালো আছি, সুখে আছি
                 দুজনার দুজনার সাথে আছি।


২৫. সংসার করতে গিয়ে সবসময় নিজের ভূলটা কার ঘাড়ে চাপাবো, ভাবতেই যার কথাটা সবার আগে মাথায় আসে সে আর কেও না একমাত্র তুমি - বর!

(ইচ্ছে আর উপায়  না থাকলেও তাকে মেনে নিতেই হয় যখন সেই আসল দোষী)

মুখ ফুটে কিছু বলার আগেই যে আমার মনের সব কথা  বুঝতে পেরে যায়, সে আর কেও না একমাত্র তুমি- বর।

(মাঝেমাঝে ভয় হয় রেগে গেলে মনে মনে যে ওকে গালাগালি করি সেটাও না ব্যাটা কোনদিন শুনে ফেলে)

পুরো week অফিস করেও weekend এ গোটা বাড়ির ক্লিনিং এর দায়িত্ব যে নিজের ঘাড়ে নিয়েছে - সে আর কেও না একমাত্র তুমি- বর।

আজ আমাদের তৃতীয় বিবাহ বার্ষিকী উপলক্ষে অনেক কষ্টে তোমার তিনটে গুন ই খুজে পেলাম।

আর বিবাহ বার্ষিকীর গিপট হিসেবে চাই, বাকি জীবনটা এই ভাবেই কাটিয়ে দিতে পারি, তোমার সাথে।

Happy Marriage Anniversary Dear Husband


২৬. হাত খালি গলা খালি কুন্যার নাকে নাক ফুল।
দুনিয়ার সব কিছু মনে থাকে দুইটা জিনিস আমি কখনো মনে রাখতে পারিনি। (১) তার জন্মদিন এর কথা। (২)আমাদের বিবাহ বার্ষিকীর কথা। হাজারও চেষ্টা করেও মনে রাখতে পারিনা। এইটা কি আমার দোষ? যাই হোক ছয়টা বছর তুমি যে ভাবে আমার পাশে ছিলে ঠিক এই ভাবেই মরার আগ পর্যন্ত আমার পাশে থেকো বউ।

শুভ বিবাহ বার্ষিকী


২৭. প্রথমে প্রথম বিবাহ বার্ষিকীর ভালোবাসা নিও।   তোমাকে নিয়ে আমার অনেক কিছু বলার আছে, তবে বেশি কিছু বলব না, ছোট করে কটা কথা বলছি। জীবনে  অনেক সমস্যা আসে আমার, তোমার কাছে বুদ্ধি নিয়ে চলি কারণ তোমার কাছে ভালো আইডিয়া পাই।

তুমি আমার বউ না, আমার বন্ধু তোমার সঙ্গে কথা বলে   অনেক শান্তি পাই। তোমাকে জোর করি ভালো জিনিসটা কেনাে, কিন্তু তুমি বল বেশি ভালো লাগবে না ওই টাকাটা দিয়ে তুমি কিছু ভালো কাজ করো, তোমার সম্পর্কে যদি বলতে যাই শেষ হবে না, তবে রাগটা একটু কমাও, অনেক ভালোবাসি তোমাকে যতটা তুমি আইডিয়া করো তার থেকে অনেক বেশি।


২৮. বরাবরের মতো এবার ও ভুলে গিয়েছিলাম আমাদের বিবাহ বার্ষিকীর কথা।

কিন্তু সে যে কি করে মনে রাখে এত সব কিছু আমি ভেবেই উঠতে পারি না।

আমার জীবনে ওকে যেমন হঠাৎ করে পাওয়া,
সেরকম ও সব জিনিস ই আমাকে হঠাৎ করেই সারপ্রাইজ দিয়ে দেয় আমার অজান্তেই।


২৯. বন্ধুর জন্য বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা "আশা করি তোমার ভালবাসা দ্বিগুণ বৃদ্ধি পাবে এবং এই বিবাহ বার্ষিকীতে বন্ধন আরও শক্তিশালী হবে, বন্ধু।

এই বিশেষ দিনে তোমাকে সর্বকালের সেরা বার্ষিকী কামনা করছি। তোমার বিবাহিত জীবন জুড়ে ভালবাসার অটুট বন্ধন থাকুক।

আর দোয়া করি তোমাদের এই ভালোবাসা আজীবন থাকুক।

ওকে ভালো থাকিস তোরা দুইজনে।


৩০. এভাবেই দশকের পর দশক কেটে যাক, পুনঃজন্মেও যদি রাজনৈতিক হয়ে জন্মাই, বউ হিসেবে তোমাকেই চেয়ে নেবো, দুঃসময়ে সাহস যোগানোর জন্য।

কততম বলবো না, বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা বউ।

তুমি কাছে না থাকলে, বুকের ভিতরে
হুল্লোড় করে ঢুকে পড়ে একটা ভিখিরি স্বভাব।
মনে হয় এই ঘর আমার নেই,
এই আকাশ আমার নেই,
রাস্তা, মাঠঘাট, কোথাও যাবার তাড়া,
এ সবকিছু অন্য মানুষের।

তুমি কাছে না থাকলে,
সাত জন্মের অন্ধকার নিয়ে লাফিয়ে আসে রাত।
দিনগুলোকে শূন্য মনে হয়।
মনে হয় এই ব্যস্ত জনপদ, এই হকারের মতো চাঁদ,
ট্রেন ছেড়ে যাওয়া প্ল্যাটফর্ম,
মানুষের জিজ্ঞাসার শব্দ, এরা সব এক একটা খুনে।

তুমি কাছে না থাকলে
পা দুটো দাঁড়িয়ে থাকে অনড়,
ঠোঁট দুটো বন্ধ তালার মতো থাকে চুপ।
বলতো, এতগুলো অভাব নিয়ে
একটা মানুষ সত্যি করে কি ভিখিরি হবে না?

This Is The Newest Post
PREVIOUS ARTICLE Previous Post
This Is The Newest Post
PREVIOUS ARTICLE Previous Post
 

Delivered by FeedBurner